শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
শিরোনাম ::
শিরোনাম ::
জাপান সাগরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ছারছীনা দরবার শরিফের ইছালে মহফিল সম্পন্ন দিল্লির বিমানবন্দরে বোমার গুজব ছড়ানোর অভিযোগে বাংলাদেশি নাগরিক গ্রেপ্তার নীলফামারীতে তিন রাউন্ড গুলিসহ একটি রিভলবার উদ্ধার করেছে পুলিশ আইজিপি ব্যাজ পেলেন ৪৮৮ পুলিশ সদস্য ক্বারী নূর মোহাম্মদ ফাউন্ডেশন এর উদ্যোগে ২য় ফ্রি মেডিকেল ক্যাম্প ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফমের্র প্রস্তাব, তথ্য প্রতিমন্ত্রীর পঞ্চগড়ে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে এক ফার্মেসী ও তিন হোটেলকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা শরণখোলায় পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ
নোটিশ ::
Wellcome to our website...

ত্রিশালে দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

Reporter Name / ১৫ Time View
Update : শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

 

এস.এম জামাল উদ্দিন শামীম,ময়মনসিংহঃ

ময়মনসিংহের ত্রিশালে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(১৩ অক্টোবর) মঙ্গলবার ১২ ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিদের সাথে পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে দিক নির্দেশনা মূলক এ মত বিনিময় সভা অনুষ্টিত হয়।

জানা যায়, চলতি মাসের (২২ অক্টোবর) বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। প্রতিবারের মতো এবছরও উপজেলায় মোট ৬৮ টি পূজা মন্ডপে দুর্গা পূজা পালিত হবে। ২৬ অক্টোবর সোমবার প্রতিমা বিসর্জনের মাধ্যমে দূর্গা পূজার সমাপ্তি ঘটবে।

সপ্তাহব্যাপী অনুষ্ঠিত এই শারদীয় দূর্গা পূজায় অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা সহ করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আগাম প্রস্তুতি হিসেবে আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্টিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা ও আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস ,পুজায় আগত দর্শনার্থীদের ভিড় এড়াতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ, পুলিশের টহল জোরদার করা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে অনুরোধ,সকলের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করা সহ ইভটিজিং ও নারীদের পর্যাপ্ত নিরাপত্তা প্রদানে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয় ।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্টিত দুর্গাপূজা প্রস্তুতিমুলক আলোচনা সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা ফজলে রাব্বি, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হামিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ,ত্রিশাল থানার ওসি তদন্ত সুমন চন্দ্র রায়,উপজেলা আনসার ভিডিপি, উপজেলা ফায়ার সার্ভিস সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মধ্যে আমিরাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান ভুট্টো,কাঠাল ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি শংকর রায়,উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রণব আচার্য,পৌরসভার পুজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ত্রিশাল উপজেলার বিভিন্ন ইউনিয়নের পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

এছাড়াও উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর