শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম ::
শিরোনাম ::
জাপান সাগরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ছারছীনা দরবার শরিফের ইছালে মহফিল সম্পন্ন দিল্লির বিমানবন্দরে বোমার গুজব ছড়ানোর অভিযোগে বাংলাদেশি নাগরিক গ্রেপ্তার নীলফামারীতে তিন রাউন্ড গুলিসহ একটি রিভলবার উদ্ধার করেছে পুলিশ আইজিপি ব্যাজ পেলেন ৪৮৮ পুলিশ সদস্য ক্বারী নূর মোহাম্মদ ফাউন্ডেশন এর উদ্যোগে ২য় ফ্রি মেডিকেল ক্যাম্প ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফমের্র প্রস্তাব, তথ্য প্রতিমন্ত্রীর পঞ্চগড়ে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে এক ফার্মেসী ও তিন হোটেলকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা শরণখোলায় পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ
নোটিশ ::
Wellcome to our website...

ভারতের বিপক্ষে টাইগারদের দুর্দান্ত জয়

Reporter Name / ১১ Time View
Update : শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

অনলাইন ডেস্ক :

ভারতের মাঠেই তাদেরকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশের ক্রিকেট দল। প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে ভারতকে হারালো টিম টাইগার্স। এর ফলে, ভারতের মাঠে তিন ফরম্যাটেই জয় পাওয়ার যে খরা ছিলো তা কাটালো বাংলাদেশ দল।

ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন করায় ১ বছরের জন্য সাকিবকে নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সাকিব নিষিদ্ধ হওয়ার পর অনেকটা ভাঙা মন নিয়েই ইন্ডিয়া সফরে যায় বাংলাদেশ দল। এছাড়া ব্যক্তিগত কারণে দলে নেই দলের অন্যতম ব্যাটসম্যান তামিম ইকবাল। তারপরেও মুশফিকের অনবদ্য ব্যাটিংয়ে জয়ের ভারতের মাটিতে জয়ের দেখা পায় টাইগারার।

 

মুশফিকুর রহিমের অনবদ্য ৬০ রানের ইনিংসে ভর করেই জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সাত উইকেটে জয় তুলে নিয়ে এগিয়ে থাকলো বাংলাদেশ।

ইন্ডিয়ার দেয়া ১৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিলেও চার বলে ৭ রান করে সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। এরপর, উইকেটের আসেন সৌম্য সরকার। সৌম্য সরকার এবং আরেক ওপেনার মোহাম্মাদ নাইম একে অপরকে ভালোই সঙ্গ দিয়ে যাচ্ছিলেন। কিন্তু দলীয় ৫৪ রানে নাইমের উইকেট হারায় বাংলাদেশ। আউট হওয়ার আগে নাইমের ব্যাট থেকে আসে ২৬ রান। নাইম আউট হয়ে ফেরার পর উইকেটে আসেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

কিন্তু হঠাৎ করেই আসে বিপত্তি। দুর্দান্ত ব্যাটিং করতে থাকা সৌম্য সরকারের উইকেট হারায় দল। আউট হওয়ার আগে ৩৫ বল থেকে ৩৯ রান করেন সৌম্য সরকার। শেষ পর্যন্ত দলের অভিজ্ঞ দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটে ভরসা করেই ম্যাচ জেতে বাংলাদেশ।

এর আগে, টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া। ডিউ ফ্যাক্টর মাথায় রেখে আগে বল করার সিদ্ধান্ত নেন টাইগার ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ। দিল্লির স্পোর্টিং উইকেটে চার মেরে শুরু করেন রোহিত শর্মার। প্রথম পাঁচ বলে দুই চার। তবে ওভারের শেষ বলে শফিউলের ইনকামিং ডেলিভারিতে বিভ্রান্ত ইন্ডিয়ান ক্যাপ্টেন।

লেগ বিফোর হয়ে সাজ ঘরে ফিরে গেছেন রোহিত। দশ রানে প্রথম উইকেট হারায় টিম ইন্ডিয়া।এরপর, শিখর ধাওয়ান আর কেএল রাহুলের ২৬ রানের পার্টনারশিপ ভেঙেছেন তরুন লেগ স্পিনার আমিনুল বিপ্লব। ১৫ রান করে ফিরে গেছেন রাহুল। উইকেটে এসে দ্রুত রান তুলতে থাকেন শ্রেয়াস আইয়ার। ১৩ বলে ২২ রান করা শ্রেয়াসকেও ফিরিয়েছেন বিপ্লব। ৪২ বলে ৪১ রান করে রান আউট হন ধাওয়ান। এক রান করা শ্রিভাম দুবেকে আউট করেছেন ধ্রুব। রিশভ পান্তকে ২৭ রানে ফিরিয়েছেন শফিউল। শেষ পর্যন্ত হার্দিক পান্ডিয়া ১৫ রানে ও এয়াশিংটন সুন্দর ১৪ রানে অপরাগিত থেকে ভারতকে ফাইটিং স্কোর এনে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর