শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
শিরোনাম ::
জাপান সাগরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ছারছীনা দরবার শরিফের ইছালে মহফিল সম্পন্ন দিল্লির বিমানবন্দরে বোমার গুজব ছড়ানোর অভিযোগে বাংলাদেশি নাগরিক গ্রেপ্তার নীলফামারীতে তিন রাউন্ড গুলিসহ একটি রিভলবার উদ্ধার করেছে পুলিশ আইজিপি ব্যাজ পেলেন ৪৮৮ পুলিশ সদস্য ক্বারী নূর মোহাম্মদ ফাউন্ডেশন এর উদ্যোগে ২য় ফ্রি মেডিকেল ক্যাম্প ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফমের্র প্রস্তাব, তথ্য প্রতিমন্ত্রীর পঞ্চগড়ে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে এক ফার্মেসী ও তিন হোটেলকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা শরণখোলায় পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ
নোটিশ ::
Wellcome to our website...

মেধা ভিত্তিক রাজনীতিকে গুরুত্ব দেয়া হবে-যুবলীগ চেয়ারম্যান

Reporter Name / ৩০ Time View
Update : শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

মেধা ভিত্তিক রাজনীতিকে গুরুত্ব দেয়া হবে-যুবলীগ চেয়ারম্যান
বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ বলেছেন, নবগঠিত যুবলীগ সত্যিকার অর্থে দেশবাসীর প্রত্যাশা পূরন ও বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে পারবে। আমাদের কমিন্টমেন্ট ছিলো মেধাসম্পন্ন কমিটির ব্যাপারে। তাই বিভিন্ন পেশাজীবী সমাজ থেকে সাবেক ছাত্রনেতা, আইনজীবী ও মেধাসম্পন্ন নেতাদের নবগঠিত কমিটিতে সুযোগ দেয়া হয়েছে। গতকাল সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে ঘোষণা করতে যাচ্ছে। তাই বঙ্গবন্ধুকন্যা যে বাংলাদেশ আমাদের উপহার দিতে যাচ্ছে সেই দেশকে যুবলীগ এগিয়ে নিয়ে যাবে। নবগঠিত যুবলীগ মেধাভিত্তিক ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতির প্রচলন ঘটাবে। এছাড়া দেশের জেলা উপজেলার পুরানো কমিটি তৃণম‚ল থেকে সাজানো হবে। সেখানেও আমরা মেধাভিত্তিক রাজনীতিকে জায়গা দেব। যারা যুবলীগে জায়গা নেবে তারা দেশকে কিছু দেওয়ার জন্য প্রস্তুত থাকবে। যুবলীগ একটা বিশাল পরিবার, বৃহত্তর রাজনৈতিক সংগঠন। এই সংগঠনে সবারই অংশীদারিত্ব আছে। তাই পদ-পদবিতে কে কি পেল সে বিষয়ে ফোকাস না করে দেশের জন্য আমরা কি করতে পারি সেই দিকে খেয়াল রাখতে হবে। সমগ্র দেশে যুবলীগ এভাবেই গড়ে তুলবো যারা দূর্নীতি পরিহার করে মেধাভিত্তিক রাজনীতির চর্চা করবে তাদেরকেই সংগঠনে তুলে নিয়ে আসবো।

এর আগে কেন্দ্রীয় যুবলীগের নেতৃবৃন্দ জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পবিত্র ফতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ ১৫ আগষ্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কওে দোযা ও মোনাযাত করেন তারা।

এসময় সাবেক সংসদ সদস্য ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র শেখ তাপস, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন, প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, প্রেসিডিয়াম সদস্য ও এফবিসিসিআইয়ের চেয়ারম্যান শেখ ফজলে ফাহিম, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ, মোহাম্মদ নাসিম পাবেল, খালেদ শওকত আলী, মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক শেখ ফজলে নাইম, সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ মাজহারুল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস সহ খুলনা, ফরিদপুর, বরিশাল আওয়ামী যুবলীগের প্রায় ৫ হাজার নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর